শান্তিগঞ্জে ভমভমি বেইলি ব্রিজে ফের ভাঙন, যানচলাচল বন্ধ

মেরামতের এক সপ্তাহের ব্যবধানে ফের ভেঙ্গে পড়েছে শান্তিগঞ্জ উপজেলার পাগলা-জগন্নাথপুর সড়কের ভমভমি বেইলি সেতু। এতে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১১টায় হঠাৎ সেতুর তিনটি পাটাতন নদীতে ভেঙ্গে পড়ে এবং কিছু অংশ ভেঙে যায়। পরে এলাকাবাসী বিষয়টি শান্তিগঞ্জ থানা পুলিশকে জানালে পুলিশ সেতুতে যান চলাচল বন্ধ করে দেয়।

গাড়ী চালক রফিক মিয়া বলেন, ‘কি যে মেরামত করে তারাই জানে। বারবার সেতুর পাটাতন ভেঙ্গে যাচ্ছে। এক সপ্তাহ আগে ভেঙ্গে যাওয়ায় মেরামত করে দিয়েছিল। আজ আবারও ভেঙ্গে গেছে। সেতুটি দীর্ঘদিন ধরে নড়বড়ে অবস্থায় রয়েছে। প্রায়ই পাটাতন দেবে যাওয়ার ঘটনা ঘটে। এর স্থায়ী সমাধান দরকার।’

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ খালেদ চৌধুরী বলেন, সেতুর পাটাতন দেবে যাওয়ায় ভারি যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি সুনামগঞ্জ সড়ক বিভাগকে জানানো হয়েছে।

সুনামগঞ্জ সড়ক জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম প্রামাণিক বলেন, ‘সেতুর তিনটি পাটাতন নদীতে পড়ে গেছে। আপাতত সুনামগঞ্জ জগন্নাথপুর রুটে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পরপরই সড়ক ও জনপথ বিভাগের লোকজন সেতুর মেরামত কাজ শুরু করেছে। আজ দিনের ভিতরে যান চলাচল স্বাভাবিক হবে।’