শান্তিগঞ্জে প্রবাসীসহ ৩ জনকে পিটিয়ে জখম

শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ইনাতনগর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ওমান প্রবাসীকে কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনায় একই পক্ষের নারীসহ আরো ২ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- ইনাতনগর গ্রামের আসমত আলীর ছেলে ওমান প্রবাসী আশরাফ আলী (৩৫), তার মা ছাইদুন নেছা (৬০) ও বড় ভাই আরশ আলী (৪৫)। আহত আশরাফ আলী ও তার মা ছাইদুন নেছা সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় শনিবার (৩ সেপ্টেম্বর) বিকালে শান্তিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত প্রবাসীর বড় ভাই আরশ আলী।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০ টায় মামলার বাদী আরশ আলী ও তার ভাই প্রবাসী আশরাফ আলী তাদের নিজ ভোগ দখলীয় ভিটায় গৃহ নির্মাণের প্রস্তুতি নেন। এসময় তাদের পাশের বসতঘরের বাসিন্দা একই গ্রামের মৃত এলাই বক্সের ছেলে নজর উদ্দিন (৪৫) ও তার ভাতিজা মৃত আপ্তাব উদ্দিনের ছেলে হানিফ আলী (২৫) ও সামির আলী (২৩) গৃহনির্মাণ কাজে বাঁধা প্রদান করলে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা দেখা দেয়। একপর্যায়ে আহত প্রবাসী আশরাফ আলীর চোখে মরিচের গুড়া ছুড়ে দিয়ে তাদের উপর চাপাতি, লোহার রড ও লাটি নিয়ে হামলা চালায় নজর উদ্দিন ও তার ভাতিজা সহ অন্যরা। এতে গুরুতর আহত হন প্রবাসী আশরাফ আলী।

এছাড়া আশরাফ আলীর বড় ভাই আরশ আলী ও তার মা ছাইদুন নেছাও আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। বর্তমানে আহতরা হাসপাতালে ভর্তি রয়েছেন।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই আবু বকর বাকী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাদীপক্ষ লিখিত আবেদন দিয়েছেন। তদন্ত সাপেক্ষে আইনি পদক্ষেপ নেওয়া হবে।