শান্তিগঞ্জে ছাগলের গায়ে কাদা মাখানোয় সংঘর্ষ, আহত ১০

ফাইল ছবি

গাছের পাতা খাওয়ায় ছাগলের গায়ে কাদা লেপ্টে দেয়াকে কেন্দ্র করে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের ঘোড়াডুম্বুর গ্রামে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে ঘোড়াডুম্বুর গ্রামের আবদুস সত্তার ও আমিনুর রহমানের গোষ্ঠির মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন শান্তিগঞ্জ থানার ওসি মো. খালেদ চৌধুরী।

জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার ঘোড়াডুম্বুর গ্রামের আবদুস সত্তারের একটি ছাগল প্রতিবেশী আমিনুর রহমানের বাড়ির আঙিনায় গেলে গাছের পাতা খাওয়ার কারণে ছাগলটির গায়ে কাঁদা লেপ্টে দেয় বাড়ির এক শিশু। বিষয়টি জানাজানি হলে আবদুস সত্তার ও আমিনুর রহমানের লোকদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে এটি সংঘর্ষে রূপ নেয়। এসময় উভয় পক্ষের লোকেরা দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা যায়।

আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে শান্তিগঞ্জ থানা পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, ছাগলের গায়ে কাদা দেওয়া তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।