শান্তিগঞ্জে আতিক কাপ ফুটবল লীগের দ্বিতীয় আসরের উদ্বোধন

শান্তিগঞ্জের পশ্চিম পাগলায় শুভ উদ্বোধন হয়েছে আতিক কাপ ফুটবল লীগ দ্বিতীয় আসরের। শুক্রবার বিকাল ৪টায় ইউনিয়নের পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে লীগ পদ্ধতির এ খেলার উদ্বোধন হয়।

খেলাটির উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল কালাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, খেলাধুলা মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধ বাড়ায়। মাদক থেকে বিরত রাখে। নেতৃত্ব মানতে শিখায়। সুন্দর আচরণ গঠনে সহায়তা করে। আতিকুর রহমান আতিক সত্যিকারার্থে একজন খেলাপ্রেমী মানুষ। সুদূর প্রবাসে থেকেও সে খেলাধুলায় জড়িত থাকছে। তার জন্য শুভ কামনা।

প্রযুক্তি মারফতে যুক্ত হয়ে প্রবাসী আতিকুর রহমান আতিক বলেন, ‘আমি যতদিন বেঁচে থাকবো, পৃথিবীর যে কোনো প্রান্তে থাকলেও আমি মানুষের সাথে থাকবো। খেলাধুলার সাথে থাকবো। আমি চাই তরুণ প্রজন্ম ভালো হয়ে বেড়ে উঠুক। এই লীগ সফল করতে সকলের সহযোগিতা কামনা করছি।’

এময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ থানার পরিদর্শক (এসআই) কাজল দেব, দূর্বার ক্রীড়া চক্রের সাবেক খেলোয়ার খেল্লুছ মিয়া, আতাউর রহমান, মো. কিবরিয়া, স্বপন মিয়া, প্রবাসী জিয়াবুর রহমান, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য আতিকুর রহমান আতিক, গণমাধ্যমকর্মী ও শিক্ষক ইয়াকুব শাহরিয়ার, পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক তকবীর হোসেন, পাগলা বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সদস্য তোয়েল আহমদ, নাছির আলী, লীগ পরিচালক সালা উদ্দিন বাবলু, জাবির আহমদ ও রেজাউল হক রেজা প্রমুখ।

উদ্বোধনী দিনে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে অমি স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে লীগে শুভ সূচনা করে ইয়াং স্টার ফুটবল ক্লাব। দ্বিতীয় ম্যাচে আয়ান স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে বিজয়ী হয় ইউনাইটেড স্পোর্টিং ক্লাব।

দুটি খেলাই পরিচালনা করেন রেফারি আজহারুল ইসলাম আজাদ। তাকে সহযোগিতা করেন মহসিন মিয়া ও তানভীর হাসান।