শান্তিগঞ্জের দরগাপাশায় বিএনপির কর্মীসভা

শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের আমরিয়া গ্রামে বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) বিকাল ৪ টায় উপজেলার আমরিয়া গ্রামের মাঠে এই কর্মীসভা অনুষ্ঠিত হয়।

দরগাপাশা ইউনিয়ন বিএনপি নেতা ডা. নজরুল ইসলামের সভাপতিত্বে ও দরগাপাশা ইউনিয়ন যুবদল নেতা দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে আনছার উদ্দিন বলেন, ‘বাংলাদেশের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ স্বৈরাচার, খুনি শেখ হাসিনা দেশের মানুষের রক্তের হোলি খেলায় মেতে উঠেছিল। দেশের সম্পদ পাচার করে দেশের মানুষের উপর ঋণের বোঝা চাপিয়ে দিয়েছিল। গুম, খুনের সংস্কৃতি চালু করে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। যার ফলে গত ৫ই আগষ্ট ছাত্র-জনতার অভ্যূত্থানে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। তবে খুনি হাসিনার ষড়যন্ত্র থেমে নেই। দেশের বাইরে বসে দেশকে অস্থিতিশীল করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের বাইরে থেকে যত ষড়যন্ত্রই করা হোক না কেন; আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে বিগত দিনের মত রাজপথে থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সব ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেবে।’

তিনি আরোও বলেন, ‘শান্তিগঞ্জ উপজেলা বিএনপির দীর্ঘদিনের দাবি ছিল সুনামগঞ্জ-৩ আসনে (শান্তিগঞ্জ-জগন্নাথপুর) বিএনপির দলীয় প্রার্থী দেওয়া। আমাদের সেই দাবি পূরণ হতে যাচ্ছে। যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক শান্তিগঞ্জ-জগন্নাথপুরের মাটি ও মানুষের নেতা কয়ছর এম আহমদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিগন্যাল পেয়ে দেশে ফিরেছেন। আগামীর জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে কয়ছর এম আহমদ নির্বাচন করবেন। তিনি বর্তমানে দেশে অবস্থান করছেন। আগামী ২৭ অক্টোবর শান্তিগঞ্জ উপজেলা বিএনপির পক্ষ থেকে কয়ছর এম আহমদকে সংবর্ধনা প্রদান করা হবে। সেই সংবর্ধনা অনুষ্ঠানে আপনারা দলে দলে যোগদান করবেন এই আহ্বান জানাচ্ছি।’

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, শান্তিগঞ্জ উপজেলা বিএনপির প্রধান উপদেষ্ঠা হাজি জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক নুর আলী, যুক্তরাষ্ট্রের মিশিগ্যান শাখা বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন চৌধুরী, উপজেলা বিএনপি নেতা শিহাব উদ্দিন স্বপন, ইমরুল কয়েছ, ডা. জিল্লুর রহমান, জেলা যুবদলের সদস্য তুরন খাঁন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জিলানি মিয়া, দরগাপাশা ইউনিয়ন যুবদলের সভাপতি ছালিক আহমদ, উপজেলা যুবদলের সদস্য শহিদুল ইসলাম মুন্সি, দরগাপাশা ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল মমিন মনির, শান্তিগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক ওবায়দুল করিম মাসুম, দরগাপাশা ইউনিয়ন যুবদল নেতা সাদিকুর রহমান, উপজেলা ছাত্রদল নেতা আবু তাহের ইমন, দরগাপাশা ইউনিয়ন ছাত্রদল নেতা আল আমিন, ইমাদ হোসেন ইমন, ইসমাইল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি নেতা হোসেন আহমদ, আক্তারুজ্জামান বাবুল, ইউনিয়ন বিএনপি নেতা খালিক মিয়া, সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা জুয়েল চৌধুরী, ফটিক চৌধুরী, এলখাস মিয়া, শফিক উদ্দিন, উপজেলা যুবদল নেতা কবির মিয়া, সিজিল আহমদ রনি, ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি শেখ শামসুদ্দিন, আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আখলুছ মিয়া, ইউনিয়ন যুবদলের যুগ্ম-সম্পাদক তাজ উদ্দিন মিয়া, ক্রীড়া সম্পাদক সৈয়দ টিপু আলী, প্রচার সম্পাদক ফারুক আহমদ, ২ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক কয়েছ মিয়া, সাংগঠনিক সম্পাদক কবির মিয়া, যুবদল নেতা এবাদ মিয়া, নাঈম আহমদ, আলী নূর রহমান, বাবলু আহমদ, অপু আহমদ, খনাই মিয়া, আকমল উদ্দিন, জেনাউর রহমান, তাহের আহমদ, লেবু তালুকদার, উপজেলা ছাত্রদল নেতা সাইফুর রহমান সাজু, ইউনিয়ন ছাত্রদলের প্রস্তাবিত সভাপতি সাদিকুর রহমান পাপ্পু, মোফাজ্জল হোসেন, অলি আহমদ, জায়েদ আলম, রাহেল মিয়া, সাইফুল ইসলাম, তুহিন মিয়া, ফুহাদ আহমদ, সোহাগ আহমদ, শেপু আহমদ, নিজাম উদ্দিন ও মোশাররফ হোসেন প্রমুখ।