লিডিং ইউনিভার্সিটির শিক্ষক জিয়াউর রহমান সংবর্ধিত

সিলেটের লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জিয়াউর রহমানকে ওই বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

‘বাংলাদেশে প্রচলিত খতম, দুরূদ এবং মানত: আল-কুরআন ও আল-হাদিসের আলোকে এর বিশ্লেষণ” শিরোনামে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করায় তাঁকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে লিডিং ইউনিভার্সিটি ক্লাসরুমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ফজলে এলাহী মামুন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মামুনুর রশীদ।

লিডিং ইউনিভার্সিটি ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক কামরান হোসেনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ফজলে এলাহী মামুন বলেন, ‘লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জিয়াউর রহমানের পিএইচডি ডিগ্রি অর্জনে আমরা আনন্দিত ও গর্বিত। আমাদের শিক্ষার্থীরাও উক্ত পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকের কাছ থেকে অনুপ্রেরণা পাবে।’

তিনি আরও বলেন, ‘২০১৫ সাল থেকে এখন পর্যন্ত লিডিং ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগ সুনামের সাথে শিক্ষা-কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ ধারা অব্যহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।’

এ সময় ইসলামিক স্টাডিজ বিভাগের ৪টি বর্ষের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।