লিটনকে অবাঞ্ছিত ঘোষণার দাবিতে সমাবেশের ডাক

সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের আবৃত্তিকার, শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক, নাট্য সংগঠন কথাকলির সদস্য, আবৃত্তি সংগঠন দ্বৈতস্বর এর প্রতিষ্ঠাতা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সদ্য অব্যাহতি পাওয়া সভাপতি আমিনুল ইসলাম লিটন কর্তৃক সংগঠিত নারী ও শিশু নিপীড়নমূলক অনৈতিক ও কুরুচিপূর্ণ কর্মকাণ্ডের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিকবন্ধন ও সমাবেশের ডাক দেয়া হয়েছে।

আগামীকাল সোমবার (১০ এপ্রিল) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেটের উদ্যোগে এ নাগরিকবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেট এর নেতৃবৃন্দ সূত্রে জানা গেছে, যৌন হয়রানির একাধিক ঘটনায় অভিযুক্ত আমিনুল ইসলাম লিটনকে সিলেটের সাংস্কৃতিক অঙ্গনে অবাঞ্ছিত ঘোষণার দাবিতে এ নাগরিকবন্ধন ও সমাবেশের ডাক দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি আমিনুল ইসলাম চৌধুরী লিটনের বিরুদ্ধে একাধিক যৌন হয়রানির অভিযোগ ওঠে, যা সিলেটের সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। একই সাথে একাধিক নারীর সঙ্গে মুঠোফোনে আলাপকালে নেক্কারজনক ঘটনার দায় স্বীকারও করেন লিটন। এ অবস্থায় বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠন বিবৃতি দিয়ে আমিনুল ইসলাম লিটনকে সিলেটের সাংস্কৃতিক অঙ্গনে অবাঞ্ছিত ঘোষণার দাবি তুলেছে।