লাছুখাল শাহজালাল (রহ.) হিফজুল কুরআন মাদ্রাসার উদ্বোধন

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় লাছুখাল শাহজালাল (রহ.) হিফজুল কুরআন ইবতেদায়ী মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) বাদ জুম্মা লাছুখাল পুরাতন জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল কাদিরের পরিচালনায় কুরআন তেলওয়াত ও দোয়া মাহফিলের মাধ্যমে দ্বীনী এই প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন করা হয়।

লাছুখালের বিশিষ্ট মুরব্বি আব্দুল মনাফের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন, লাছুখালের বিশিষ্ট মুরব্বি মো. নানু মিয়া চৌধুরী, ওমর আলী, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য শেখ ফরিদ মিয়া, মঈন উদ্দিন, লাছুখালের মুরব্বি বাছির মিয়া, ফারুক মিয়া, তোনু মিয়া, মলাই মিয়া, লাছুখাল পুরাতন জামে মসজিদের সভাপতি জামাল মিয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, লাছুখাল শাহজালাল (রহ.) হিফজুল কুরআন ইবতেদায়ী মাদ্রাসার সভাপতি মো. এনামুল হক, সহ-সভাপতি মো. মুছা খন্দকার, নাছির মিয়া, সাধারণ সম্পাদক মো. নুর হোসেন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক নোয়াব আলী, ফারুক মিয়া, সাংগঠনিক সম্পাদক জুনাইদ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজ মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ জয়নাল আবেদীন, ক্রীড়া সম্পাদক নুরুল আমিন, প্রচার সম্পাদক খলিল মিয়া, অর্থ সম্পাদক জালাল উদ্দিন, সহ-অর্থ সম্পাদক আলম মিয়া, সদস্য মো. আলমগীর, মো. নাজির মিয়া, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রানা, আল এহসান একাডেমির প্রধান শিক্ষক সোলেমান আহমদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক কবির আহমদ, মাদ্রাসা শিক্ষক হাফেজ সোহেল আহমদ, আশরাফুল আলম, খোরশেদ আলম প্রমুখ।

উদ্বোধনকালে মাদ্রাসা কমিটির নেতৃবৃন্দ বলেন, ‘মাত্র দেড় মাস আগে আমাদের গ্রামের সকল মুরব্বি, যুবক ও প্রবাসিদের নিয়ে আলোচনা করে মাদ্রাসার ভবনের নির্মাণ কাজ শুরু করা হয়। সকলের সার্বিক সহযোগিতা ও আন্তরিকতায় দ্রুত সময়ের মধ্যে ভবনের কাজ শেষ করে আজ মাদ্রাসা ভবনের উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত এবং সকলের কাছে কৃতজ্ঞ।’

লাছুখাল শাহজালাল (রহ.) হিফজুল কুরআন ইবতেদায়ী মাদ্রাসার হিফজ শাখা, নজরানা শাখা ও ইবতেদায়ী সহ তিনটি বিভাগের ৯১ শিক্ষার্থী ও ৯ জন সুদক্ষ শিক্ষক ও শিক্ষিকা নিয়ে মাদ্রাসা কার্যক্রম চলছে।

মাদ্রাসার কল্যাণে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ সার্বিক সহযোগিতা কামনা করেছেন মাদ্রাসা সভাপতি মো. এনামুল হক ও সাধারণ সম্পাদক নুর হোসেন চৌধুরী।