লাখাইয়ে সার ও বীজ বিতরণের উদ্বোধন

হবিগঞ্জের লাখাইয়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ২০২১-২০২২ অর্থবছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনা (বীজ ও রাসায়নিক সার) বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৬ জুলাই) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দীনের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য’র সঞ্চালনায় এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

স্বাগত বক্তব্য দেন কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) চম্পক দাম।

উদ্বোধনী বক্তৃতায় জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, কৃষককূল এ দেশের প্রাণ। তাদের উজ্জীবিত করতে বর্তমান সরকার প্রাণান্তকর চেষ্টা অব্যাহত রেখেছে। বিনামূল্যে বীজ ও সার প্রদানসহ বিভিন্ন ধরনের প্রণোদনা দিয়ে যাচ্ছে। সরকার বন্যায় কৃষকদের পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছে। বন্যাকবলিত এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনে সহযোগিতা অব্যাহত থাকবে।

পরে জেলা প্রশাসক উপজেলা পর্যায়ে নারীদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ভাতার চেক বিতরণ করেন।