লাখাইয়ে নারী-শিশুর প্রতি সহিংসতা বন্ধে সচেতনতা সভা

লাখাইয়ে জেলা প্রশাসনের আয়োজনে নারী ও শিশুর প্রতি সহিংসতা, নিপীড়ন ও বৈষম্যমূলক আচরণ বন্ধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে লাখাই উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সহযোগীতায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ.এন.ও) মো. শরীফ উদ্দীন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ নুনু মিয়া।

মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগমের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন বামৈ ইউনিয়নের চেয়ারম্যান আজাদুর রহমান ফুরুক, কৃষি অফিসার শাকিল খন্দকার।

সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমান বলেন- নারী ও শিশুরা নির্যাতন ও বৈষম্যমূলক আচরণের শিকার হয় মূলতঃ নিজের পরিবার থেকে। এ ক্ষেত্রে পরিবারসহ সংশ্লিষ্টদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটাতে হবে। নারী ও শিশুদের অধিকার রক্ষায় বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে। সরকারের এ উদ্যোগের সুফল পেতে নারীদের আরো সচেতন ও সাহস নিয়ে এগিয়ে যেতে হবে।