লাখাইয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু

লাখাইয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হয়েছে। বুধবার (১৭ মে) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোশাররফ হোসেন খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।

বিশেষ অতিথি ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতিনিধি উপপরিদর্শক (এসআই) মৃদুল কুমার ভৌমিক, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম।

আলোচনায় অংশ নেন, বামৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক, উপজেলার ক্রীড়া সংস্থার সম্পাদক ফজলে এলাহি ফরহাদ, লাখাই রিপোর্টাস ইউনিটির সভাপতি মো. বাহার উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাসেম প্রমুখ।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধিসহ ১১০ জনের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হয়েছে।

সভায় জানানো হয়, উপজেলার ৬টি ইউনিয়ন এর পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে ১৮ মে/২৩ থেকে ২৬ জুন/২৩ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। এর মধ্যে ৪ নম্বর বামৈ ইউনিয়ন এ ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে ১৮ মে থেকে ২৪ মে পর্যন্ত, ৩ নম্বর মুড়িয়াউক ইউনিয়নের তেঘরিয়া এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৫ মে থেকে ২৮ মে এবং মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত, ৫ নম্বর করাব ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে ১ জুন থেকে ৬ জুন, ৬ নম্বর বুল্লা ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে ৭ জুন থেকে ১২ জুন পর্যন্ত, ১ নম্বর লাখাই ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ভবন কেন্দ্রে ২০ জুন এবং ২ নম্বর মোড়াকরি ইউনিয়নের মোড়াকরি মোড়াকরি হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২১ জুন থেকে ২৬ জুন পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে।

সভায় বক্তারা বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণকালে সকল জনপ্রতিনিধিসহ সকলের ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে এবং উপজেলার সকল নারীপুরুষ যাতে যথাযথভাবে স্মার্ট কার্ড পায় তা নিশ্চিতে কাজ করতে হবে।