লাখাইয়ে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

হবিগঞ্জের লাখাইয়ে Warkshop on Awarness building to stop Tobacoo cosumtion and substance Abuse বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে রোববার (২৭ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাজরিন মজুমদারের সভাপতিত্বে ও স্যানিটারি ইন্সপেক্টর বিধান চন্দ্র সোমের সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন মাওলানা ইউনুস আহমেদ আনসারী।

কর্মশালায় জনপ্রতিনিধি, ইমাম, পুরোহিত, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যম প্রতিনিধিরা অংশ নেন। কর্মশালায় ধূমপান, তামাক ও তামাকজাত দ্রব্য গ্রহণ বন্ধ এবং তামাকজাত পণ্যের ক্ষতিকর প্রভাব ও করণীয় বিষয়ে আলোচনা করেন মেডিকেল অফিসার ডা. মনজুরুল আহসান ও ডা. ইয়াকুব সরকার।

অংশগ্রহণকারীদের মধ্যে আলোচনায় অংশ নেন বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক, লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. বাহার উদ্দিন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কাসেম, ইউপি সদস্য শাহনেওয়াজ ও বামৈ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ।

সভায় আলোচকবৃন্দ বলেন, তামাকজাত পণ্যের ব্যবহার ও ধূমপানের ফলে নানাবিধ জটিল রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছে এবং স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে জনগণ। এটি রোধকল্পে সকলের জনসচেতনতা সৃষ্টি করতে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। প্রকাশ্যে জনবহুল স্থানে ধূমপান রোধে আইনের যথাযথ প্রযোগ নিশ্চিত করতে হবে।