লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

সারা দেশের ন্যায় লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় ও বিপুল উৎসাহ ও উদ্দীপনায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভসূচনা করা হয়।

সকাল সাড়ে ছয়টায় উপজেলা পরিষদের প্রাঙ্গণে কেন্দ্রীয় স্মৃতিসৌধ ও লাখাই ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে অবস্থিত কৃষ্ণপুর বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ.এন.ও) মো. শরীফ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান এড. মুশফিউল আলম আজাদ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ ও শারীরিক চর্চা প্রদর্শন করা হয় এবং পুরস্কার বিতরণ করা।

বেলা ১১টায় লাখাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দীন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া।

পজীব কর্মকর্তা এ.কে.এম শাহেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা এড. সালাহ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, লাখাই প্রেসক্লাব সভাপতি এড. আলী নোয়াজ, লাখাই রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি এম. এ ওয়াহেদ, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, শহীদ পরিবারের সন্তান আব্দুল মুবিন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, লাখাই উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে উপহার প্রদান করা হয়।

বিজয় দিবস উপলক্ষে বিকেলে উপজেলা পরিষদের আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়াও বিভিন্ন ধর্মীয় প্রার্থনালয় মসজিদ ও মন্দিরে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং এতিমখানায় বিশেষ খাবারের আয়োজন করা হয়।