লাখাই মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীরা

লাখাইয়ে মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর বিরুদ্ধে নানা অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে তাঁর পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর বেলা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে আন্দোলনরত শত শত শিক্ষার্থী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অংশ নেয়।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ মোঃ জাবেদ আলী কলেজে যোগদানের পর থেকেই নানা অনিয়ম দূর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত হয়ে পড়েন। তাঁর অনিয়মের বিষয়ে শিক্ষার্থীরা সোচ্চার হয়ে তাঁর পদত্যাগের দাবী জানালেও অদৃশ্য কারণে তিনি থেকে যান বহাল তবিয়তে।

সোমবার মানববন্ধনে শিক্ষক সংকট, বিধিবহির্ভূতভাবে অতিরিক্ত অর্থ আদায়, অধ্যক্ষের কলেজে গরহাজির, কলেজের প্রতিরক্ষা দেওয়াল নির্মাণ না হওয়া, কলেজের সংযোগ সড়কের বেহাল অবস্থাসহ নানা অনিয়ম ও দূর্নীতির বিষয় তুলে ধরেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি এখন ঢাকায় ব্যস্ত আছি। আগামীকাল কথা বলব।’

আর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করে আগামীকাল মঙ্গলবার তাদের দাবি দাওয়া সম্বলিত স্মারকলিপি প্রদান করার জন্য বলেছি। পরবর্তীতে বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা হবে।