লাখাইয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতি

হবিগঞ্জের লাখাই উপজেলায় ‘লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের দাবিতে কর্মবিরতি পালন করেছেন কলেজটির শিক্ষক ও কর্মচারীরা। রোববার(১৮ আগস্ট) সকালে কলেজের মূল ফটকের সামনে কর্মবিরতি পালন করেন তারা।

কলেজের প্রভাষক কৃষ্ণ মোহন বনিকের সভাপতিত্বে কর্মবিরতিতে বক্তব্য রাখেন প্রভাষক রাজীব কুমার আচার্য্য, নজরুল ইসলাম, অজয় কুমার দাস,দেলোয়ার হোসেন, কাউছার আহমেদ,অফিস সহকারী হাফিজুর রহমান, আলমগীর চৌধুরী, তাফাজ্জুল হক প্রমূখ। কলেজের ৩০ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে অন্তত ২৬ জন এতে অংশ নেন।

সভাপতির বক্তব্যে প্রভাষক কৃষ্ণ মোহন বনিক বলেন, ‘লাখাই মুক্তিযোদ্ধা সরকারী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মো. জাবেদ আলী ২০১৮ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে নানা অনিয়ম, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার,অর্থ আত্মসাত, ও শিক্ষক কর্মচারীদের সাথে অশোভন আচারণের সাথে যুক্ত ছিলেন। তিনি নানাভাবে শিক্ষক-কর্মচারীদের হয়রানি করার পাশাপাশি কারণে অকারণে তাদের চাকুরীচ্যুত করার হুমকি দিতেন। অদ্ভুত পরিস্থিতিতে আমরা তার পদত্যাগের দাবীতে কর্মবিরতি পালন করছি। এছাড়া যতদিন পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ্য জাবেদ আলী পদত্যাগ না করবেন ততদিন পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবেন বলেও কঠোর হুশিয়ারি দেন তিনি।’

এদিকে কলেজের অধ্যক্ষ মো. জাবেদ আলী, প্রভাষক সৈয়দ আফজাল, আলী আজম, মোঃ সেলিম মিয়া কে কলেজে পাঠদানের প্রথম দিনে অনুউপস্থিত বলে জানা যায়।

এবিষয়ে কলেজের অধ্যক্ষ মো. জাবেদ আলীর সাথে আলাপ কালে অনুপস্থিতির বিষয় ও কর্মবিরতির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমি অন্য এক জায়গায় আছি পরে কথা বলব।’