লাখাইয়ে বীজ ও সার বিতরণের উদ্বোধন

হবিগঞ্জের লাখাইয়ে ৩ হাজার ২৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে উফসী ধানের বীজ, রাসায়নিক সার ও হাইব্রিড বীজ সহায়তা বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে ‘কৃষিই সমৃদ্ধি’ এ প্রতিপাদ্য নিয়ে লাখাই উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা হ্যালিপ্যাড মাঠে ২০২২-২০২৩ অর্থবছরের রবি মৌসুমে ধানের উচ্চ ফলনশীল (উফসী) জাতের ধান ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ কার্যক্রম শুরু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআান থেকে তেলাওয়াত করেন কৃষক রমিজ উদ্দিন ও গীতা পাঠ করেন মোহন দাস। স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা শাকিল খন্দকার। এছাড়া বক্তব্য দেন বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ ও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) চম্পক দাম।

সভায় উপজেলার ৬টি ইউনিয়নের ৩ হাজার ২৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ সহায়তার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি সাংসদ অ্যাডভোকেট মো. আবু জাহির।