লাখাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

জাতির মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ড সহ রাজনৈতিক ও সামাজিক সংগঠন এর পক্ষে উপজেলা পরিষদের অভ্যন্তরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল এ পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন এর আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ.এন.ও) নাহিদা সুলতানা।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন মাওলানা শফিকুল ইসলাম ও পবিত্র গীতা থেকে পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়।

আলোচনায় অংশ নেন লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের, বুল্লা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হক, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি, আব্দুল মতিন, শাহ্ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, হপবিস লাখাই এর এজিএম আসাদুজ্জামান, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট মো. আলী নোয়াজ, লাখাই উপজেলা প্রেসক্লাব এর সভাপতি মো. আবুল কাসেম।

সভায় বক্তাগণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির ত্রাণকর্তা। বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।