লাখাইয়ে দুইপক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ৪

হবিগঞ্জের লাখাইয়ে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন ৪ জন। শুক্রবার (৪ নভেম্বর) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

লাখাই থানার পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বামৈ ইউনিয়নের বামৈ গ্রামে ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক ও ইউপি সদস্য শের আলীর মধ্যে সরকারি রাস্তা ও আধিপত্য বিস্তার নিয়ে বেশ কিছুদিন যাবত উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে শুক্রবার সকাল ১০টায় উভয়পক্ষের লোকজন রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সংঘর্ষে আহত হন মৃত আব্দুর রহমানের ছেলে ইসহাক, আশু মিয়ার ছেলে লিটন (২৫), সাজু মিয়ার ছেলে সাকিব (২২), সমু মিয়ার ছেলে শাকিল মিয়া (৩৮) ও মৃত করিম হোসেনের ছেলে হাসু মিয়া (৬০)। আহতদের উদ্ধার করে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ইসহাককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আর আহত লিটন, সাকিব ও শাকিলকে উন্নত চিকিৎসার জন্য হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে রেফার করা হয়।

সংঘর্ষের সংবাদ পেয়ে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ নুনু মিয়া, ওসি (তদন্ত) চম্পক দাম, এসআই দেবাশিষ তালুকদার ও এসআই ফজলে রাব্বিসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের সংবাদ পেয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসআই দেবাশিষ তালুকদার নিহতের সুরতহাল তৈরি পর ময়নাতদন্তের জন্য মরদেহ হবিগঞ্জ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এখনও থানায় কোনো মামলা হয়নি।

এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ নুনু মিয়া জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ।

তিনি বলেন, এ ঘটনায় এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়ার পর দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।