লাখাইয়ে খাদ্যশস্য সংগ্রহের লটারি অনুষ্ঠিত

হবিগঞ্জের লাখাইয়ে সরকারি খাদ্য গুদামে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের কৃষক পর্যায়ে অনলাইনভিত্তিক আবেদনের লটারি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির এক সভা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলার ৬টি ইউনিয়নের কৃষকদের নিকট থেকে আমন ধান সংগ্রহের লক্ষ্যে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত আবেদনের লটারি অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নজির আহমেদ, লাখাই খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, এলএসডি) কামনা দাস, লাখাই ইউনিয়নের চেয়ারম্যান আরিফ আহমেদ রুপম, করাব ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান নোমান সারোয়ার জনি, লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. বাহার উদ্দিন ও থানার প্রতিনিধি উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ তালুকদার।

লটারিতে উপজেলার ৭৬ জন কৃষকের নাম তালিকাভুক্ত হয়। এর মধ্যে ক্ষুদ্র কৃষক ৪৩ জন, মাঝারি কৃষক ২৩ জন এবং বড় কৃষক ১০ জন। তালিকাভুক্ত ৭৬ জন কৃষক মোট ২ লক্ষ ২৮ হাজার কেজি বা ৫ হাজার ৭০০ বস্তা ধান সরকার নির্ধারিত মূল্যে খাদ্যশস্য গুদামে সরবরাহ করতে পারবেন।

এছাড়া লাখাইয়ে মাত্র একটি অটো রাইস মিল থাকায় এটি থেকে সরাসরি চাল সংগ্রহ করা হবে। মেসার্স সাদিয়া অটো রাইস মিল ৫৬৯ মেট্রিক টন সিদ্ধ চাল সরকার নির্ধারিত মূল্যে সরবরাহ করবে।

লাখাই খাদ্য গুদামের ওসি, এলএসডি কামনা দাস জানান, লাখাইয়ে ২৩০ মেট্রিক টন ধান ও ৫৬৯ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।