লাখাইয়ে উপজেলা পরিষদের ভূমিতে স্থাপনা নির্মাণ

হবিগঞ্জের লাখাইয়ে উপজেলা পরিষদের ভূমি জোরপূর্বক দখল করে স্থাপনা নির্মার্ণের অভিযোগ ওঠেছে । বিষয়টি উপজেলা পরিষদের নজরে এলে নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন। এ নিয়ে রোববার (২৫ আগস্ট) গৃহ নির্মাণকারী আ. রহমানের সঙ্গে কাগজ-পত্র নিয়ে চুল-ছেঁড়া অনুসন্ধান করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাসুদুর রহমান।

সরেজমিনে গিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে উপজেলার বামৈ ইউনিয়নের বামৈ গ্রামের মৃত আরাফাত আলীর ছেলে আ. রহমান তার লোকজন নিয়ে উপজেলা পরিষদের জনস্বাস্থ্য প্রকৌশল ভবনের সামনে খালি জায়গায় একটি টিনের চাপড়া ঘর নির্মাণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাহিদা সুলতানা জানান, ‘বৃহস্পতিবার অফিস ছুটির পর আ. রহমান নামে এক ব্যক্তি গোপনে টিনের চাপড়া ঘর নির্মাণ করেছেন। এ ব্যপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাসুদুর রহমান কে দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে গৃহ নির্মাণকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তাকে বলা হয়েছে।

এ বিষয়ে আ. রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ‘আমি রেজিস্টারী দলিল মূলে ওই ভূমির মালিক এবং আদালতের রায়ে আমি জমি পেয়েছি। বিগত জরিপে কার নামে আর এস রেকর্ড হয়েছে জানতে চাইলে তিনি জানান, উপজেলা পরিষদের নামে আর এস রেকর্ড হয়েছে। জমির নাম খারিজ করেছেন কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, নামজারী খারিজ করি নাই তবে এস এ খতিয়ান আমার নামে রয়েছে।’