রোববার থেকে স্কুল, সোমবার থেকে কলেজ বন্ধ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রোববার (৩ জুলাই) থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং সোমবার (৪ জুলাই) থেকে সরকারি-বেসরকারি কলেজে ঈদের ছুটি শুরু হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার (২৮ জুন) থেকে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি শুরু হয়েছে। আর শনিবার (২ জুলাই) থেকে মাদ্রাসায় ছুটি শুরু হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা, সরকারি-বেসরকারি কলেজের ছুটির তালিকা ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রকাশিত মাদ্রাসার ছুটির তালিকা পর্যালোচনা করে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আজহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে। মাদ্রাসার ঈদের ছুটি শেষ হবে ১৪ জুলাই। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুলাই (শনিবার) থেকে মাদ্রাসায় ক্লাস শুরু হবে।

সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ছুটি ১৯ জুলাই পর্যন্ত চলবে। মাধ্যমিক স্কুলগুলো ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ১৫ দিন বন্ধ থাকবে। সরকারি বেসরকারি কলেজের ঈদের ছুটি ১৪ জুলাই পর্যন্ত। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুলাই থেকে সরকারি-বেসরকারি কলেজে ক্লাস শুরু হবে।