রোনালদোকে বিদায় জানালো ম্যানচেস্টার ইউনাইটেড

ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় অধ্যায়ে তেতো অভিজ্ঞতা নিয়ে ব্রডকাস্টার পিয়ার্স মরগানের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর সেই বিস্ফোরক সাক্ষাৎকারের রেশ এখনও কাটেনি। সেই সাক্ষাৎকারে ইংলিশ ক্লাবটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড। পাশাপাশি ধুয়ে দিয়েছিলেন বর্তমান কোচ এরিক টেন হ্যাগ, অন্তর্বর্তী কোচ রাল্ফ র‍্যাগনিক আর সাবেক সতীর্থ ওয়েইন রুনিকেও।

বিস্ফোরক সেই সাক্ষাৎকারের পর ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই সত্যি হলো। আনুষ্ঠানিকভাবে ক্রিস্টিয়ানো রোনালদোকে বিদায় জানালো ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যান ইউনাইটেড এবং রোনালদো দুই পক্ষেই পারস্পরিক সম্মতিতে এ সিদ্ধান্তে পৌঁছেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘পারস্পরিক সমঝোতার ভিত্তিতে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চলে যাচ্ছে। দুই মেয়াদে ক্লাবের হয়ে তার অসাধারণ নৈপুণ্য এবং ৩৪৬ ম্যাচে ১৪৫ গোল করার জন্য তার এবং তার পরিবারের প্রতি শুভকামনা থাকলো।

ইংলিশ ক্লাবটির পক্ষ থেকে আরও বলা হয়, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের সবাই এরিক টেন হ্যাগের অধীনে উন্নতির এবং মাঠে তারা সেটির প্রতিফলন ঘটানোর চেষ্টা করছে।