রোনালদোকে পেছনে ফেললেন মেসি

নকআউট পর্ব পার হয়ে আর্জেন্টিনা রোববার রাতে শেষ ষোলোতে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই ম্যাচে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি তার হাজারতম ম্যাচ খেলতে নেমেছিলেন। সেই সাথে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে শততম ম্যাচ।

এই ম্যাচে মেসি বিশ্বকাপে তার অষ্টম ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জিতেছেন। তিনি পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকার ম্যাচসেরা পুরস্কার সাতটি।

সাবেক ডাচ ফুটবলার আরজেন রবেন ছয়টি প্লেয়ার অফ দ্য ম্যাচ পুরস্কার নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। ২০০২ সালে এই পুরষ্কার চালু করা হয়।

মেসি কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে তার তৃতীয় গোল পেয়েছেন। এখানেও তিনি রোনালদোকে ছাড়িয়ে যান। পিএসজি ফরোয়ার্ড তার নবম বিশ্বকাপ গোল পেয়েছেন, আর রোনালদো পেয়েছেন আটটি। মেসি অস্ট্রেলিয়ার বিপক্ষে নকআউট ম্যাচে প্রথম গোল পেয়েছেন, রোনালদো এখনো নকআউট পর্বে নিজের নামের পাশে কোনো গোল যোগ করতে পারেননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। এই রাউন্ডে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। গোলের পাশাপাশি পুরো ম্যাচজুড়ে মেসি অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন।