রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

‘বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভা বাড়ায় না মাটির ক্ষয়রোধ করে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষা ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে সবাইকে বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে।’

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

শনিবার (২২ জুলাই) বিয়ানীবাজার উপজেলায় কাকুরা বাজারে সরকারি আশ্রয়ণ প্রকল্পে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় ১ হাজার চারা রোপণ ও বিতরণ করা হয়।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ তাইজুল ইসলাম পিপিএম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসাইন এসিসটেন্ড গভর্নর পিপি আলাউদ্দিন সাব্বির, রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের প্রেসিডেন্ট রোটারিয়ান আফসার উদ্দিন আহমদ পিএইচএফ, রোটারিয়ান পিপি এম এ রহিম আরএফএসএম, রোটারিয়ান পিপি সাব্বির আহমদ আরএফএসএম, রোটারিয়ান পিপি বিকাশ কান্তি দাস পিএইচএফ, রোটারিয়ান আহমদ রশিদ চৌধুরী পিএইচএফ, রোটারিয়ান ইমদাদ হোসেন আরএফএসএম, রোটারিয়ান শিশির রঞ্জন সরকার আরএফএসএম, স্থানীয় ইউপি সদস্য কয়েছ আহমদ, রুমান আহমদ, আলমগীর কবির প্রমুখ।

ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমানের অগ্রাধিকার প্রকল্পের মধ্যে অন্যতম হলো বৃৃক্ষরোপণ কর্মসূচি। এরই ধারাবাহিকতায় রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রাল ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের ৫ হাজার চারা গাছ রোপণ এবং বিতরণের লক্ষ মাত্রা নির্ধারণ করে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।