রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটনের ডেঙ্গু সচেতনতা

দেশজুড়ে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। ডেঙ্গুর প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটনের উদ্যোগে ডেঙ্গু রোগ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ জুলাই) নগরীর আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে আম্বারখানা এলাকায় লিফলেট বিতরণ করেন রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটনের সদস্যরা।

রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন এর প্রেসিডেন্ট জামাল উদ্দিন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ও রোটা. পিপি মো. জমির উদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, নগরীর ৪নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর তোফায়েল আহমেদ শেপুল, পিপি রোটারিয়ান ডা. ইমদাদুল হক, এডিশন্যাল সেক্রেটারি ৩২৮২, সিলেট জোন পিপি মামুনুর রশীদ, চ্যাটার্ড মেম্বার কসমোপলিটান কপিল উদ্দিন বাবলু, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজে অভিভাবক সৈয়দ আবু ফাহিম আজাদ, সিনিয়র শিক্ষক মো. আবুল কালাম, শিক্ষক রেজাউর রহমান, পিপি ইশতিয়াক হোসেন, এডভোকেট আবু সাদেক লিপন, এম বোরহান উদ্দিন, রোটারিয়ান মো. আসিম আহমদ, রোটারিয়ান এ.টি.এম তারেক, রোটারিয়ান এসএম আলী হায়দার বিপ্লব, রোটারিয়ান মো. সাদিকুর রহমান, রোটারিয়ান মো. ইমরান উদ্দিনসহ অত্র কলেজের ছাত্রীবৃন্দ।

ডেঙ্গু রোগ প্রতিরোধে আলোচনা সভায় বক্তারা বক্তব্য বলেন, সময়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশে ডেঙ্গু আশঙ্কাজনক রূপ ধারণ করছে। ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। এখনই যথাযথ উদ্যোগ গ্রহণ না করা হলে ডেঙ্গু মহামারি সমস্যায় রূপ নিতে পারে। তবে সামাজিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করে অল্প দিনেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। এ জন্য রোটারী ক্লাব অব সিলেট কসমোপলিটন পাশাপাশি সাধারণ সচেতন হলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।