রোটারি ক্লাব অব সিলেট সাউথ-এর ৩৫তম অভিষেক সম্পন্ন

রোটারি ৩২৮২-এর ডিস্ট্রিক্ট গভর্নর রুহেলা খান চৌধুরী বলেছেন, মানবতার কল্যাণে যারা কাজ করেন তারাই সত্যিকার মানুষ। সৃষ্টিকর্তা এ পৃথিবীতে মানুষকে পাঠিয়েছেন একে অন্যের কল্যাণ সাধনের জন্য। ব্যক্তিগত কিংবা সামষ্টিকভাবে যেমন ইচ্ছে, মানুষ মানুষের পাশে দাঁড়াবে। রোটারি ক্লাব সমগ্র বিশ্বে আর্তমানবতার সেবায় একটি জাগরণ সৃষ্টি করেছে। এই জাগরণকে কাজে লাগিয়ে আমাদের প্রত্যেক রোটারিয়ানকে নিজস্ব অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

রোটারি ক্লাব সিলেট সাউথ-এর ৩৫তম অভিষেক এবং বোর্ড অব ডিরেক্টর পরিচিতি’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোটারি ক্লাব সিলেট সাউথ-এর উদ্যোগে সোমবার রাতে (২৬ সেপ্টেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে আয়োজিত দুটি ধাপে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিডিজি ইঞ্জিনিয়ার এম এ লতিফ পিএইচএফ, বিএমডি, পিডিজি শহিদ আহমেদ চেীধুরী, পিডিজি লে. কর্ণেল এম. আতাউর রহমান পীর (অব.), পিডিজি ডক্টর বেলাল উদ্দিন আহমেদ, ডিস্ট্রিক্ট গভর্নর ইলেক্ট রোটারিয়ান মতিউর রহমান।

৩৫তম অভিষেক অনুষ্ঠানের শুরুতে প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান পিপি জুবায়ের আহমেদ মিটিং কল টু অর্ডার করেন এবং স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানের চেয়ারম্যান বিদায়ী সভাপতি রোটারিয়ান শাহ জুনেদ আলীর কাছে প্রোগ্রাম হস্তান্তর করেন।

বিদায়ী সভাপতির সভাপতিত্বে রোটারি বর্ষ ২০২১-২২ এর সেক্রেটারি রিপোর্ট পাঠ করেন রোটারিয়ান চৌধুরী মাহবুবুর রহমান। এরপর তিনি ক্লাব সেক্রেটারি সেক্রেটারি রোটারিয়ান মোহাম্মদ আলী মঞ্জুর-এর কাছে ক্লাবের চার্টার হস্তান্তর করেন।

বিদায়ী সভাপতি রোটারিয়ান শাহ জুনেদ আলীর শুভেচ্ছা বক্তব্যের পর তিনি অভিষিক্ত সভাপতি রোটারিয়ান জুবায়ের আহমেদ চৌধুরীর কাছে কলার হস্তান্তর করবেন।

অভিষিক্ত সভাপতি রোটারিয়ান জুবায়ের আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে পরিচয় করিয়ে দেন প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান পিপি জুবায়ের আহমেদ।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি রোটারিয়ান জুবায়ের আহমদর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আহমেদ, এরিয়া এ্যাডভাইজার রোটারিয়ান পিপি ওয়াহিদুর রহমান, এরিয়া ডাইরেক্টর রোটারিয়ান পিপি হানিফ মোহাম্মদ, ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মারুফ আহমেদ, রোটারিয়ান পিপি ময়নুল ইসলাম মাহমুদ (রোটারি ক্লাব অব চিটাগাং)। অনুষ্ঠানের প্রধান অতিথি ডিস্ট্রিক্ট গভর্নর রুহেলা খান চেীধুরীর পরিচিতি তুলে ধরেন প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার জাভেদ আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান হাফিজ কামরুল ইসলাম এবং গীতা থেকে পাঠ করেন রোটারিয়ান ইঞ্জিনিয়ার দীপক চক্রবর্তী। জাতীয় সংগীত পরিবেশন করেন রোটারিয়ান চৌধুরী মাহবুবুর রহমান। বোর্ড অব থ্যাংকস প্রদান করেন রোটারিয়ান বদরুজ্জামান, সার্জেন্ট অব আর্মস-এর রিপোর্ট দেন গোওরাঙ্গ তালুকাদার, ক্লাব সেক্রেটারি এ্যানাউন্সমেন্ট প্রদান করেন ক্লাব সেক্রেটারি রোটারিয়ান মোহাম্মদ আলী মঞ্জুর।

এছাড়া ৩৫তম অভিষেক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত ইনস্টলেশন সুবিনিয়র-এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।

শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়। টাইমলি এ্যাটেনডেন্টস লটারি, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ফেলোশিপ ডিনারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।