রায় শুনে আদালতের কাঠগড়া থেকে পালালেন আসামি

রায় শুনে মৌলভীবাজার যুগ্ম জেলা জজ-২ আদালতের কাঠগড়া থেকে পালিয়ে গেছেন বাবলু মিয়া নামে এক সাজাপ্রাপ্ত আসামি। এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার ইন্সপেক্টর দীপংকর বাদী হয়ে বুধবার (২৮ সেপ্টেম্বর) মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। পালিয়ে যাওয়া সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করতে পুলিশ সুপারকে লিখিতভাবে অবগত করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) মৌলভীবাজার যুগ্ম জেলা জজ ২য় আদালতে এ চাঞ্চল্যকর ঘটনা ঘটে।

কোর্ট পুলিশ, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও আদালত সূত্রে জানা যায়, সৈয়দা লতিফা তালুকদার বাদী হয়ে সদর উপজেলার বলিয়ারভাগ গ্রামের মো. মতলিব মিয়ার ছেলে বাবলু মিয়াকে আসামি করে এনআই অ্যাক্টের একটি মামলা করেন (মামলা নম্বর ৪৭৭/১৯)। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার ছিল চূড়ান্ত রায়ের দিন। বিচারক জিহাদুর রহমান আসামিকে বিনাশ্রম ১ বছরের কারাদণ্ড ও চেকে উল্লেখিত ৮ লাখ টাকা পরিশোধের রায় দেন। রায় শুনেই আসামি বাবলু মিয়া কৌশলে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যান। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

কোর্ট পুলিশের ইনচার্জ ইউসুফ আলী বলেন, রায় শোনার পর কৌশলে আসামি আদালত কাঠগড়া থেকে পালিয়ে যায়। পরে তাকে অনেক খোঁজাখুঁজি করেও গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

দায়িত্বরত পুলিশের অবহেলার কারণে এমনটি হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছু প্রতারক আছে যারা আগে থেকেই টের পেয়ে পালিয়ে যায়। এই সুযোগকে কাজে লাগিয়েছে বাবলু।

মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) রবিউল হক বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।