রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার

সাহসিকতাপূর্ণ ও প্রশংসনীয় কাজের স্বীকৃতি স্বরূপ সিলেট জেলার সম্মানিত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন মহোদয় রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম-সেবা) মনোনীত করা হয়েছে।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি এই পিপিএম-সেবা পদকে ভূষিত হন।

ময়মনসিংহ জেলার গৌরিপুর উপজেলার বীর আহম্মদপুর গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তিনি ২৫ তম বিসিএস এর একজন চৌকস পুলিশ কর্মকর্তা। বিগত ৩১ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখে তিনি সিলেট জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এরপর থেকে সুনামের সাথে দক্ষ হাতে সিলেট জেলার অপরাধ নিয়ন্ত্রণসহ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করে এসেছেন এই কর্মকর্তা।

এ ছাড়াও সাহসিকতাপূর্ণ ও প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে সিলেট জেলার গোয়াইনঘাট থানার বর্তমান অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম, সাবেক অফিসার ইনচার্জ কে এম নজরুল এবং পুলিশ কন্ট্রোল রুমের ইনচার্জ ইন্সপেক্টর রুবেল হাওলাদারগণ ও রাষ্ট্রপতি পদকে ভূষিত হয়েছেন।

পুরস্কারপ্রাপ্তদেরকে অদ্য ২৭ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহ ২০২৪ এ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক পরিয়ে দেন।