রাফিনহা ও লেভার গোলে স্বস্তির জয় বার্সার

ম্যাচে দাপট দেখিয়ে খেললেও একটা সময় পয়েন্ট হারানোর ভয়ে ছিল বার্সেলোনা। সেই ভয় কাটিয়ে স্বস্তির এক জয় নিয়েই মাঠ ছেড়েছে জাভি হার্নান্দেজের দল।

রিয়াল বেটিসের মাঠে বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে রাফিনহা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রবার্ট লেভানডোস্কি। পরে আত্মঘাতী গোল করেন হুলেস কুন্দে।

এতে ১৯ ম্যাচে ১৬ জয় আর ২ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করেছে বার্সা। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলে পিছিয়ে আছে ৮ পয়েন্টে।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইলো বার্সেলোনা। এর মধ্যে সবশেষ ৯ ম্যাচেই তারা জয় নিয়ে মাঠ ছেড়েছে।

ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে বালদের অ্যাসিস্ট থেকে বার্সাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা রাফিনহা।

৮০ মিনিটে দ্বিতীয় গোলটিতেও রাফিনহার অবদান ছিল। তার মাপা কর্নার রোনালদ আরাহোর হেডে পাস দেন, সেই বল নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান লেভানডোস্কি। এরপরই রাফিনহাকে তুলে নেন কোচ জাভি।

এর পাঁচ মিনিট পর কুন্দের আত্মঘাতী গোলে ব্যবধান ২-১ করে রিয়াল বেটিস। শেষদিকে বেশ উত্তেজনা ছড়ায় ম্যাচ। ৬২ মিনিটে উঠে যাওয়া উইলিয়াম কারভালহো যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ফের মাঠে ঢুকে রেফারিদের সঙ্গে লেগে যাওয়ায় লাল কার্ড দেখেন। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।