রাতে চালু হচ্ছে সিলেট-শারজাহ সরাসরি ফ্লাইট

সিলেট থেকে এবার বাংলাদেশ বিমানের আরেকটি আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে। মঙ্গলবার (১ নভেম্বর) রাত সাড়ে ১০টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজাহর উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের একটি ফ্লাইট (বিজি-২৫১)।

উদ্বোধনী ফ্লাইটের যাত্রীর সংখ্যা ১৬৪ জন। এর আগে ২৪ অক্টোবর সিলেট থেকে সৌদি আরবের জেদ্দায় সরাসরি বিমানের ফ্লাইট চালু হয়।

বাংলাদেশ বিমানের জেলা ব্যবস্থাপক মনসুর আহমেদ ভুঁইয়া বলেন, ‘ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সক্ষমতা বাড়ায় নতুন নতুন রুটে ফ্লাইট চালু হচ্ছে। এরপর মদিনায় সিলেট থেকে সরাসরি ফ্লাইট চালুর চিন্তা-ভাবনা তাদের রয়েছে।’

তিনি জানান, শারজাহ ফ্লাইট চালুর ফলে সিলেটের যাত্রীদের আর ঢাকায় গিয়ে ফ্লাইট ধরতে হবে না। এতে তাদের ভোগান্তি কমবে।

জানা গেছে, শারজাহমুখী ফ্লাইটটি পৌঁছাবে আগামীকাল (বুধবার) সেখানকার স্থানীয় সময় দিবাগত রাত ২টায়। ফিরতি ফ্লাইট শারজাহ থেকে বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় ছেড়ে সিলেট এসে পৌঁছাবে বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটে। এরপর সিলেট থেকে সকাল ১১টায় ছেড়ে এসে ঢাকায় পৌঁছাবে সকাল ১১টা ৪০ মিনিটে। ঢাকা থেকে সিলেট হয়ে শারজাহ রুটে সপ্তাহে প্রতি মঙ্গলবার একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

এ বিষয়ে ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ বলেন, ‘শারজাহ অভিমুখী বিমানের ফ্লাইটটি চালুর ফলে যাত্রীরা কিছুটা হলেও স্বস্তি পাবেন। পর্যটকদের জন্যও এটি বড় সুখবর।’

ওসমানী বিমানবন্দরের সুযোগ-সুবিধা আগের চেয়ে অনেক বেড়েছে বলেও জানান তিনি।