রাতারগুলে পানিতে নেমে প্রাণ গেল কিশোরের

সিলেটের জলাবন রাতারগুলের (সোয়াম্প ফরেস্ট) পানিতে নেমে নিখোঁজের একদিন পর এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত কিশোর শামীম আহমদ (১৬) সিলেট নগরের বাগবাড়ি এলাকার শাহজাহান আলীর ছেলে।

শনিবার (২৯ জুন) বেলা ১২টার দিকে রাতারগুল জলাবনের মোটরঘাট এলাকা থেকে ওই কিশোরের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে বন্ধুদের সঙ্গে রাতারগুলে বেড়াতে গিয়ে মোটরঘাট এলাকার পানিতে নেমেছিল শামীম আহমদসহ চার বন্ধু। এরপর স্রোতের সঙ্গে পানিতে তলিয়ে যায় শামীম। তবে এসময় অন্যরা পানি থেকে ডাঙায় উঠতে পেরেছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে রাতারগুল জলাবনে বাইসাইকেল করে চার বন্ধু বেড়াতে গিয়েছিল । সন্ধ্যা ৬টার দিকে রাতারগুল খেয়াঘাটের সিঁড়ি দিয়ে চেঙ্গেরখাল নদের পানিতে নামেন নেমেছিল তারা। এসময় শামীম আহমদ পানিতে তলিয়ে যায়। এক পর্যায়ে আশপাশের লোকজন ও পুলিশ সদস্যরা নিখোঁজ কিশোরের সন্ধান চালালেও শুক্রবার তাকে উদ্ধার করতে পারেনি। পরবর্তীতে শনিবার সকাল থেকে মোটরঘাট এলাকায় নিখোঁজ কিশোরের সন্ধান চালানো হয়। পরে বেলা ১২টার দিকে শামীম আহমদের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সিলেট এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, ‘শুক্রবার রাতারগুলের মোটরঘাট এলাকায় নিখোঁজ কিশোরের লাশ শনিবার বেলা ১২টার দিকে উদ্ধার করা হয়েছে। মরদেহ ঘটনাস্থল থেকে সিলেটে নিয়ে আসার পর আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’