রাজনগরে শহিদ বেদীতে জুতা পায়ে যুবদল নেতা

মৌলভীবাজারের রাজনগরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুষ্পস্তবক অর্পণের সময় জুতা পায়ে শহিদ বেদীতে উঠেছেন দুই যুবদল নেতা। এ সময় উপস্থিত অন্য নেতারা জুতা খুলে উঠলেও তারা এ নিয়ম মানেননি।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি পোস্ট করে সমালোচনা করছেন স্থানীয় অনেকে।

উপজেলা যুবদলের নেতৃত্বে রাজনগর কেন্দ্রীয় শহিদ মিনারে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ফুল দিতে গিয়ে এ ঘটনা ঘটে।

জুতা নিয়ে বেদীতে উঠা নেতারা হলেন- জেলা যুবদলের সহ-সম্পাদক ও পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার শাহীন আহমদ ও ফতেপুর ইউনিয়ন যুবদলের সদস্য সচিব ফয়ছল আহমদ।

জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা যুবদলের আহ্বায়ক জুসেফ খান ও সদস্য সচিব মো. রুকন আহমদের নেতৃত্বে শহিদ মিনারে ফুল দিতে যান যুবদলের নেতারা। ফুল দেওয়া শেষে একাধিক যুবদল নেতা ফেসবুকে ছবি পোস্ট করেন। ছবিতে যুবদল নেতা শাহীন আহমদ ও ফয়ছল আহমদের পায়ে জুতা পরিহিত দেখা যায়। এসব ছবি ডাউনলোড করে জুতা পায়ে দিয়ে শহিদ বেদীতে উঠার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান স্থানীয় অনেকে।

জেলা যুবদলের সহ-সম্পাদক শাহীন আহমদ ও ফতেপুর ইউনিয়ন যুবদলের সদস্য সচিব ফয়ছল আহমদের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তাদেরকে মন্তব্য পাওয়া যায়নি।

উপজেলা যুবদলের সদস্য সচিব মো. রুকন আহমদ বলেন, এদের মতো নির্বোধ মানুষ আর নেই। এটা দেখার পরপরই আমরা মৌখিকভাবে দুজনকে তিরস্কার করেছি। খুব শিগগিরই বসে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার বলেন, বিষয়টি এখনো নজরে আসেনি। খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।