রসময়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে মুখোমুখি দু’পক্ষ

ছবি: সংগৃহীত

সিলেট নগরীর রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, শিক্ষার্থীদের মারধরসহ বিভিন্ন অনিয়ম-অভিযোগে পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও স্থানীয়রা। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। এসময় বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরাদের একাংশ তাদের সঙ্গে যোগদেন।

মানববন্ধন শেষে সাবেক শিক্ষার্থীরা যখন বিদ্যালয়ে ভিতরে প্রবেশ করেন তখন দ্বিমত পোষন করেন কিছু সংখ্যক বর্তমান শিক্ষার্থী। তাদের দাবি, প্রধান শিক্ষক মো. রফিকুল আলমের বিরুদ্ধে এমন অভিযোগের কোন সত্যতা পাননি তারা। এতেই শুরু হয় বাক-বিতণ্ডা। এ সময় বিদ্যালয়ের ভিতরে উদ্ভূট পরিস্থিতির সৃষ্টি হয়। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মহসিন আহমেদ জানান, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় প্রধান শিক্ষক মো. রফিকুল আলম শিক্ষার্থীদের বিরোধিতা করে বিদ্যালয়েরর ভিতরে বৈঠক করেছেন। এছাড়া তিনি বালাগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তিনি বলেন, বিদ্যালয়ের ফান্ডের ৩৬ লাখ টাকা লুট করে বিলাসবহুল বাংলো বাড়ি বানানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তার এমন কর্মকান্ডের ফলে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। মানবন্ধনে বর্তমান শিক্ষার্থীরাও যুক্ত ছিলেন। এ বিষয়ে গত তিনদিন আগে জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি।’

তবে বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের দাবি প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমন কোন অভিযোগের সত্যতা পাননি তারা। এ সময় প্রধান শিক্ষকের পক্ষে মিছিলও করেন তারা।

রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসীম রঞ্জন তালুকদার জানান, সাবেক শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানবন্ধন করেছেন। শুনেছি তারা জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দিয়েছেন। জেলা প্রশাসক যদি এর সত্যতা পান তাহলে ব্যবস্থা নিবেন।