যৌন নিপীড়নের ঘটনায় লিটনের শাস্তির দাবি যুব ইউনিয়নের

যৌন নিপীড়নের ঘটনায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আমিনুল ইসলাম লিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন।

রোববার (৯ এপ্রিল) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুব ইউনিয়ন এ দাবি জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সিলেটের সাংস্কৃতিক সংগঠক আমিনুল ইসলাম লিটনের বিরুদ্ধে যৌন নিপীড়নের একটি অভিযোগ যুব ইউনিয়নের দৃষ্টিগোচর হয়েছে। একজন সারভাইভারের পক্ষ থেকে অভিযোগটি উত্থাপিত হওয়ার পর বিভিন্ন পক্ষ থেকে একই ধরনের আরো অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হতে দেখা যায়। এ বিষয়ে বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রিয় কমিটি তীব্র নিন্দা ও অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে তদন্তে সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

এক যৌথ বিবৃতিতে সংগঠনের কেন্দ্রিয় কমিটির সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু বলেন, “যুব ইউনিয়ন সর্বদা নিপীড়নের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সিলেটের ঘটনায় অভিযোগকারী যেন ন্যায় বিচার পায় সেজন্য যুব ইউনিয়ন সোচ্চার ভূমিকা পালনে অঙ্গীকারবদ্ধ।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিলেট জেলায় এ মুহূর্তে যুব ইউনিয়নের কমিটি না থাকায় কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য (সিলেট বিভাগীয়) মতিউর রহমানকে এ বিষয়ে প্রয়োজনীয় সাংগঠনিক পদক্ষেপ গ্রহণে নির্দেশনা দেন নেতৃবৃন্দ। সিলেট জেলার সকল সদস্য এ বিষয়ে কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য মতিউর রহমানের নেতৃত্বে সক্রিয় ভূমিকা পালন করবে।