যৌনকর্মী হয়ে পর্দায় আসছেন নিপুণ

প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমা ‘বীরত্ব’। এতে প্রথমবারের মত জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন ও নবাগতা নিশাত নাওয়ার সালওয়া।

সাইদুল ইসলাম রানা পরিচালিত এই সিনেমাটি আগামীকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ৩৩ হলে মুক্তি পেতে যাচ্ছে।

‘বীরত্ব’ দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন নিপুণ আক্তার। এতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটির জন্য দৌলতদিয়া ঘাটে অবস্থিত যৌনপল্লীতে বেশ কয়েকদিন থাকতে হয়েছিল তাকে। সেখানে থাকাকালীন নিপুণের কস্টিউম আসল যৌনকর্মীদের মতোই ছিল। এ কারণে সেখানকার কাস্টমাররা (খদ্দেররা) নিপুণকে সত্যিকারের যৌনকর্মী ভেবেছিলেন।

এ প্রসঙ্গে নিপুণ বলেন, এই সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। আমার বিশ্বাস চরিত্রটি অনেক অসহায় নিপীড়িত মেয়েদের স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে। তাদের আশা জাগাবে, তারা নতুন করে বাঁচতে চাইবে।

এদিকে গত মঙ্গলবার এফডিসিতে সিনেমাটি নিয়ে সংবাদ সম্মেলনে চিত্রনায়ক ইমন বলেন, একজন সুন্দরী মেয়ে নিপুণ। তাকে সবাই কাছে পেতে চায়। শুটিংয়ের সময় ওই জায়গায় (পতিতালয়) অনেক মেয়ে ছিল। সাথে নিপুণও ছিল; আর তার সাজসজ্জা ছিল তা দেখেই সেখানে কিছু কাস্টমার এসে আলাপ শুরু করে দিয়েছিল।

এই অভিনেতা আরও বলেন, শুটিং শুরুর আগ মুহূর্তে নিপুণ যৌনকর্মীর সাজ নেন। এরপর সেখানে কয়েকজন প্রকৃত যৌনকর্মীর সাথে দাঁড়িয়েছিলেন। নিপুণকে দেখে কয়েকজন খদ্দের সত্যিই এগিয়ে আসে। তারা নিপুণকে চায়।

‘বীরত্ব’ সিনেমায় নেতিবাচক চরিত্রে দেখা যাবে ছোট পর্দার নন্দিত অভিনেতা ইন্তেখাব দিনার ও আহসান হাবিব নাসিম মাসুমকে। প্রথমবারের মতো তারা দুজন সিনেমায় খলচরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, রওনক হাসান, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন প্রমুখ।