যোগদানের আগেই কুলাউড়ার নতুন ওসির বিরুদ্ধে ২ প্রার্থীর অভিযোগ

মৌলভীবাজারের কুলাউড়া থানায় যোগদানের আগেই নতুন ওসি মো. আলী মাহমুদের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়া দুই প্রার্থী।

সিলেট মহানগর পুলিশের কোতয়ালী থানায় দায়িত্ব পালন করা ওসি আলীমাহমুদের সাথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে উল্লেখ করে নির্বাচনে প্রভাব বিস্তারের শঙ্কা প্রকাশ করেন তৃণমুল বিএনপির প্রার্থী সাবেক এমপি এমএম শাহীনের প্রধান নির্বাচনী এজেন্ট মো. হাবিবুর রহমান এবং স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি একেএম শফি আহমদ সলমান।

গত ১০ ও ১১ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে পৃথকভাবে দু’টি আবেদন জমা দেন তারা।

স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি একেএম শফি আহমদ সলমান নির্বাচন কমিশনে দেয়া লিখিত অভিযোগে বলেন, কুলাউড়া আসনে আওয়ামী লীগ মনোনীত প্রাথী শফিউল আলম চৌধুরী নাদেলের জন্ম ও রাজনৈতিক কর্মস্থল সিলেট শহরে হওয়ায় তাঁর সহযোগিতায় সিলেট কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. আলী মাহমুদকে কুলাউড়া থানায় বদলী করা হয়েছে। উক্ত ওসির সহিত নাদেলের ঘনিষ্ঠ সম্পর্ক থাকায় জনমনে উৎকন্ঠার সৃষ্ঠি হয়েছে। ওসির আগমনে নাদেলের কর্মী সমর্থকরা আনন্দ উল্লাস ও মিষ্টি বিতরণ করেছে। সিলেট শহরের চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্রবাজরা ইতোমধ্যে কুলাউড়া শহরে অবস্থান নিয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

এদিকে তৃণমুল বিএনপির প্রার্থী সাবেক এমপি এমএম শাহীনের প্রধান নির্বাচনী এজেন্ট মো. হাবিবুর রহমানের লিখিত অভিযোগ থেকে জানা যায়, ওসি মো. আলী মাহমুদ একজন প্রার্থীর অত্যন্ত প্রিয়জন। প্রশাসনের প্রভাব খাটিয়ে তিনি ওই প্রার্থীর পক্ষাবলম্বন করতে পারেন। নির্বাচন কমিশনের অঙ্গীকারের পথে মৌলভীবাজার -০২ আসনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেন ওসি মো. আলী মাহমুদ।