যুক্তরাষ্ট্রে বাড়িতে ঢুকে গুলি, মা-শিশুসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়েছেন দুই বন্দুকধারী। এতে মা, শিশুসহ ছয়জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৩টার দিকে বন্দুক হামলার এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আল-জাজিরা।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, ক্যালিফোর্নিয়ার মধ্যাঞ্চলের টুলারে কাউন্টিতে এ ঘটনা ঘটে। ওই কাউন্টির শেরিফ মাইক বোদেরাক্স সংবাদ সম্মেলনে বলেন, পুরো ঘটনাটাই মর্মান্তিক। তবে মাথায় গুলিবিদ্ধ হয়ে ১৭ বছর বয়সী এক মা ও তার ছয় মাস বয়সী শিশুর মৃত্যু সবচেয়ে মর্মান্তিক। এটা পূর্বপরিকল্পিত হামলা। এ হামলার সঙ্গে কোনো অপরাধী চক্র ও মাদক চোরাকারবারিদের যোগ থাকতে পারে।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সোমবার ভোরে দুজন বন্দুকধারী ওই বাড়িতে ঢুকে একাধিকবার গুলি করেন। গুলির শব্দ শুনে পাশের বাড়ির এক ব্যক্তি পুলিশকে ফোনে বিষয়টি জানান। এর সাত মিনিট পরেই তিনি ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে গিয়ে তিনি বাড়ির ভেতরে ও বাইরে মরদেহ পড়ে থাকতে দেখেন।

শেরিফ বোদেরাক্স বলেন, আমাদের ধারণা, এটা সাধারণ কোনো সহিংসতার ঘটনা নয়। হামলার শিকার পরিবারকে নিশানা করেই এ হামলা চালানো হয়েছে। এর পেছনে অপরাধী চক্র জড়িত বলে মনে হচ্ছে। কারণ, মাদক থাকার অভিযোগে এক সপ্তাহ আগে আমার বিভাগ থেকে ওই বাড়িতে অভিযান চালানো হয়েছিল।