যুক্তরাজ্য ও ওমরায় যাচ্ছেন সাংবাদিক ছামির মাহমুদ

সিলেট জেলা প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের কোষাধ্যক্ষ ও জাগোনিউজ২৪ডটকম এর নিজস্ব প্রতিবেদক (সিলেট ব্যুরো প্রধান) ছামির মাহমুদ সংক্ষিপ্ত সফরে যুক্তরাজ্য যাচ্ছেন।

সোমবার (৬ মার্চ) সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওয়ানা হয়ে তিনি ৭ মার্চ মঙ্গলবার দুপুর ১২টা ৪০মিনিটে লন্ডনের হিথ্রো আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছবেন। তিন সপ্তাহের যুক্তরাজ্য সফর শেষে ছামির মাহমুদ আগামী ২৮ মার্চ পবিত্র উমরা হজ পালনের লক্ষে সৌদি আরব যাবেন। পবিত্র মক্কা ও মদিনায় ১০দিন অবস্থানের পর তিনি আগামী ৭ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে।

সফরকালে তিনি যুক্তরাজ্যের বিভিন্ন শহর ভ্রমণ, মিডিয়া হাউজগুলো পরিদর্শন, লন্ডন-বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দসহ, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। এছাড়া সৌদি আরবের ঐতিহাসিক ও পবিত্র স্থানসমূহে যাবেন।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মইজপুর গ্রামের স্থায়ী বাসিন্দা ছামির মাহমুদ দীর্ঘ আড়াই দশক ধরে তিনি স্বপরিবারে সিলেট নগরের ঘাসিটুলা এলাকায় বসবাস করে আসছেন।

ছামির মাহমুদ বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বিভিন্ন বেসরকারি টেলিভিশনে বিষয়ভিত্তিক টকশো অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন। লন্ডনেও তাঁর কয়েকটি টকশো অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।