মৌলভীবাজারে সিএমএফ’র দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ

মৌ‌লভীবাজার জেলায় এই প্রথমবা‌রের ম‌তো সরকারী বা কোন এন‌জিওর কোন ধর‌নের সহায়তা ছাড়া জেলার ৩৬ জন তরুন সংবাদকর্মী‌কে নি‌জে‌দের উ‌দ্যোগে প্রশিক্ষন প্রদান করেছে ক‌্যা‌ম্পেইন ফর মি‌ডিয়া ফ্রিডম( সি.এম.এফ)।

লন্ডন ভি‌ত্তিক ইং‌রে‌জি দৈনিক ডেইলী ড্যজ‌লিং ড‌ন’র সহ‌যোগীতায় শ‌নিবার (১৭ ফেব্রুয়ারি) মৌলভীবাজার প্রেসক্লা‌বে দিনব‌্যাপী এই ব‌্যা‌তিক্রমী প্রশিক্ষন কর্মশালা অনু‌ষ্ঠিত হয়।

ক‌্যা‌ম্পেইন ফর মি‌ডিয়া ফ্রিডম প্রতিষ্ঠার পর থে‌কে দীর্ঘদিন ধ‌রে মৌলভীবাজার সহ বি‌শেষ ক‌রে দ‌ক্ষিন সি‌লে‌টে তরুণ সংবাদকর্মী‌দের পেশাগত মান উন্নয়ন ও স্বার্থরক্ষায় নির‌বি‌চ্ছিন্নভা‌বে কাজ কর‌ছে। পাশাপা‌শি দে‌শে প্রবা‌সে সাংব‌া‌দিক নির্যাতনের প্রতিবাদ ও সংবাদ মাধ‌্যমের স্বাধীনতার জন‌্য সে‌মিনার সমা‌বেশ ক‌রে আস‌ছে সিএমএফ।

মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম‌এ সালামের সভাপতিত্বে ও সিএম‌এফের সভাপতি হোসাইন আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কালবেলার সিলেট ব্যুরো প্রধান লিয়াকত শাহ ফরিদি, মাছরাঙ্গা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজিব সাদিক, পরিবেশ বিষয়ক সাংবাদিক রিপন দে।

বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন কালবেলার সিলেট ব্যুরো প্রধান লিয়াকত শাহ ফরিদি, মাছরাঙ্গা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজিব সাদিক ও এখন টেলিভিশনের রিপোর্টার বেলায়েত হোসেন।

মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, সাংবাদিকতাকে আরো স্মার্ট করার জন্যে বর্তমান সরকার কাজ করছে। সাংবাদিকদের দক্ষ করার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ নিয়ে সেই প্রশিক্ষণ কাজে লাগাতে হবে। মৌলভীবাজারে প্রেসক্লাবকে আমরা সবাই মিলে আধুনিক ও স্মার্ট প্রেসক্লাব গড়ে তুলবো। সাংবাদিকদের যেকোন প্রয়োজনে আমি সব সময় পাশে থাকবো।