মৌলভীবাজারে জালালাবাদ এসোসিয়েশনের ‘সম্প্রীতি কুঠির’

বন্যা কবলিত গৃহহীন পরিবারের জন্য ঘর তৈরি করে দেয়ার উদ্দেশ্যে নিয়ে মহান বিজয়ের মাসে যাত্রা শুরু করেছে জালালাবাদ এসোসিয়েশন ঢাকার নতুন উদ্যোগ ‘জালালাবাদ সম্প্রীতি কুঠির’।

জালালাবাদ এসোসিয়েশনের মৌলভীবাজার অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট আব্দুল মজিদ চৌধুরীর তত্বাবধানে শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের ১নং ওয়ার্ডের লাল মিয়ার নতুন ঘরের মাধ্যমে এর শুভ উদ্বোধন হয়।

উদ্বোধন করেন জালালাবাদ এসোসিয়েশন এর কার্যকরী কমিটির অন্যতম সদস্য তাহমিনা আহাদ রোজি, লাইফ ম্যম্বার জিয়াউল হক, তাহুরা আহমদ মীম, তাশপিয়া মুমু, মুহিবুর রহমান চৌধুরী সিরি ও উক্ত এলাকার ইউনিয়ন সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সিলেট বিভাগের ৪টি জেলার মোট ১৫ জন গৃহহীন ব্যক্তি এই প্রকল্পের আওতাধীন ছিলেন।

প্রসঙ্গত, রাজধানী ঢাকা মহানগরীতে বসবাসরত লক্ষাধিক সিলেটিদের ঐক্য ও মিলনকেন্দ্র জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা একটি সামাজিক প্রতিষ্ঠান। জালালাবাদের মূল উদ্দেশ্য জাতীয় অগ্রযাত্রার সাথে সাথে সিলেট বিভাগের সার্বিক উন্নতি ও অগ্রগতির অভিষ্ট লক্ষ্যে অগ্রসর হওয়া। ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর থেকে নিরবচ্ছিন্নভাবে প্রবাসী এলাকাবাসীদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধিসহ সিলেট বিভাগ ও জাতীয় উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি।