মৌলভীবাজারে কারাগারে বসে পরীক্ষা দিল শিক্ষার্থী

নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হয়ে মৌলভীবাজার কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে শ্রীমঙ্গল উপজেলার মানবিক বিভাগের এক পরীক্ষার্থী। সে শহরের ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ছিল।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার জেলা কারাগার কেন্দ্রে এস‌এসসি পরীক্ষায় অংশগ্ৰহণ করে ওই শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার জেলার শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান।

জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোণ ইউনিয়নের পারেরটং গ্রামের বাসিন্দা নসু মিয়ার ছেলে এবং আছিদ উল্লা উচ্চবিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী মো. হেলাল আহমেদ নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হওয়ায় কারাগারে থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান বলেন, মৌলভীবাজার জেলায় একজন শিক্ষার্থী কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সে গতকাল (বুধবার) আটক হয়েছে। এসএসসি পরীক্ষার্থী হওয়ায় কারাগার থেকে তাকে পরীক্ষা দেওয়ার জন্য অনুমতি দেওয়া হয়। এ ব্যাপারে জেল সুপার ডিসি ও কন্ট্রোলার বরাবরে চিঠি দেওয়া হয়। পরে কন্ট্রোলার থেকে অনুমতি আসে। এরপর জেলা প্রশাসন থেকে পরীক্ষার ব্যবস্থা করা হয়। মৌলভীবাজার উচ্চবিদ্যালয় কেন্দ্রের আওতায় সেখান থেকে প্রশ্নপত্র সরবরাহ করে তাকে দেওয়া হয়। তখন সে কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে।

মৌলভীবাজার জেলায় এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ৩০ হাজার ৫ জন শিক্ষার্থী। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে জেলার ৪১টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করছে সাত উপজেলার শিক্ষার্থীরা।