মৌলভীবাজারে কারাগারে আসামির মৃত্যু

মৌলভীবাজারের বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে মারামারির ঘটনায় গ্রেপ্তার হওয়ার পর আলাউদ্দিন (৬০) নামের এক আসামি কারাগারে মারা গেছেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে জেল কর্তৃপক্ষ তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলাউদ্দিন বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের চান্দগ্রাম দক্ষিণ জিনাত গ্রামের আজমল আলীর ছেলে। তিনি বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন একটি জি.আর মামলার প্রধান আসামি।

জানা গেছে, গত মঙ্গলবার বিচারাধীন একটি মামলার হাজিরা দিতে আপন ভাই ফারুক আহমদসহ অন্যান্য আসামিদের সঙ্গে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন আলাউদ্দিন। আদালত প্রাঙ্গণে মামলার বাদী সাইদুল ইসলাম আসামি ফারুক আহমদের মাথায় আঘাত করলে তিনি আহত হন।

আহত ফারুকের ভাই আলাউদ্দিন হামলাকারী সাইদুল ইসলামের কবল থেকে ভাইকে বাঁচাতে গিয়ে সাইদুল ইসলামকে চড়-থাপ্পড় মারেন। এ ঘটনায় আদালত পুলিশ মামলার বাদী ও আহত আসামির ভাই আলাউদ্দিনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন।

পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক হামলাকারী সাইদুল ইসলাম ও আলাউদ্দিনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠান।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার মো. আব্দুল কুদ্দুস হাজতি আলাউদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে পুলিশ আলাউদ্দিন ও সাইদুল ইসলামকে কারাগারে নিয়ে আসে। এরপর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ আলাউদ্দিন অসুস্থ হয়ে পড়েন।

তিনি জানান, আলাউদ্দিনের হাত-পা কাঁপছিল। শারীরিক অবস্থা দেখে ধারণা করা হয় তিনি ডায়বেটিস, হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। দ্রুত তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়। দুপুরের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।