মৌলভীবাজারে আগুনে পুড়ল চারটি বসতঘর

মৌলভীবাজার শহরের শ্যামলী এলাকায় অগ্নিকাণ্ডে চারটি বসতঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সোমবার (২৪ এপ্রিল) মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার (২৩ এপ্রিল) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, এ সময় এলাকাবাসী বালি, বস্তা, পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। অল্প সময়ের মধ্যেই ফায়ার সার্ভিসের ফাইটাররাও চলে আসেন। রাত ৯টার দিকে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসে। পাশে জলাধার থাকায় সহজে পানি পাওয়া গেছে। না হলে আরো বেশি ক্ষয়ক্ষতি হতো।

ফায়ার সার্ভিস মৌলভীবাজারের এ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কোনো মানুষ হতাহত হয়নি। ঘরগুলো তালাবদ্ধ ছিল। যে কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। দ্রুত ব্যবস্থা নিতে পারায় আশপাশের বাড়িগুলো রক্ষা হয়েছে।

পৌর কাউন্সিলর পার্থ সারথি পাল বলেন, ঘরগুলো টিনশেডের ছিল। একসঙ্গে ৮টি ঘর ছিল। পাঁচটি ঘর পুরোপুরি পুড়ে পরিবারগুলো নিঃস্ব হয়ে গেছে। তাৎক্ষণিক আমার পক্ষ থেকে পরিবারগুলোকে শাড়ি-লুঙ্গি ও খাবার দিয়েছি।

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।