মৌলভীবাজারে অধ্যক্ষ হেলাল ফের সদস্য নির্বাচিত

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন পূণরায় সদস্য নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে কমলগঞ্জ মডেল সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে ইভিএমে ভোট শুরু হয়ে চলে বেলা ২টা পর্যন্ত। ভোটারের পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও উৎসুক জনতার সরব উপস্থিতি ছিল লক্ষণীয়।

নির্বাচনে সদস্য পদে অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন (তালা) ও সংরক্ষিত নারী সদস্য পদে হেলেনা চৌধুরী (ফুটবল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে সদস্য পদে ৭ নম্বর ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) ৪ জন প্রার্থীর মধ্যে অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন (তালা) ৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। অন্য প্রার্থীদের মধ্যে বিকাশ চন্দ্র পাল (হাতি) ২৫ ভোট, মো. মবশ্বির আলী (টিউবওয়েল) ১৭ ভোট ও মো. তোফায়েল করিম চৌধুরী (অটোরিকশা) ২ ভোট পেয়েছেন।

এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৭ নম্বর ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) হেলেনা চৌধুরী (ফুটবল) ৭৮ ভোট ও তফাদার রিজুয়ানা ইয়াসমীন সুমী (বই) ৫২ ভোট পেয়েছেন।

৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত কমলগঞ্জ উপজেলায় ৭ নম্বর ওয়ার্ডে মোট ১৩৩ ভোটারের মধ্যে ১৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করেছেন। শান্তিপূর্ণ ভোটদান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও আনসার সদস্যরা মাঠে কাজ করেছেন।

কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন জানান, উৎসবমুখ পরিবেশে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডে (কমলগঞ্জ উপজেলা) সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। পুলিশ, আনসার, গ্রাম পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এর টিম সার্বক্ষণিক মনিটরিং করেছে। স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে কেন্দ্রে বসানো ছিল সিসি ক্যামেরা। ইসি কার্যালয়ের মনিটরিং সেল থেকে এসব কেন্দ্র সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়।

উল্লেখ্য, মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী মিছবাহুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।