মৌলভীবাজারের ১৯২ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

ফাইল ছবি

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সেমিপাকা ঘর পেতে যাচ্ছে ১৯২ ভূমি ও গৃহহীন পরিবার।

আগামী বুধবার (২২ মার্চ) উপকারভোগী পরিবারগুলোর কাছে ঘরগুলো হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সরকার প্রধান। উপজেলা প্রশাসন ইতোমধ্যে এসব ঘরের জমির দলিল ও ঘর হস্তান্তরের সব প্রস্তুতি শেষ করেছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, জুড়ী উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৪৭৩টি। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ২৮১টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকা ঘর ও ভূমির কাগজ দেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ প্রকল্পের চতুর্থ পর্যায়ে নির্মিত ১৯২ পরিবারের মধ্যে ১১৭টি পাকাঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনসুর আলী এসব তথ্য নিশ্চিত করে বলেন, নির্মাণকাজের সার্বিক তদারকি চলছে। ঘরগুলোর শতভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী বলেন, ঘরগুলো এখন শুধু হস্তান্তরের অপেক্ষায়। ঘরগুলোর নির্মাণ কাজ সব সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যবেক্ষণ করা হয়েছে।

আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানকে সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রঞ্জন চন্দ্র দে।