মোবাইল ফোনে হুমকি, হিরো আলমের বিরুদ্ধে জিডি

মোবাইল ফোনে হুমকি দেয়ার অভিযোগ এনে আলোচিত-সমালোচিত হিরো আলমের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এক সাংবাদিক।

শনিবার রাতে এমদাদুল হক নামের স্থানীয় সাংবাদিক বগুড়ার নন্দীগ্রাম থানায় তার বিরুদ্ধে জিডি করেন।

রোববার সন্ধ্যায় জিডির বিষয়টি নিশ্চিত করেন নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন।

অভিযোগকারী এমদাদুল হকের বাড়ি নন্দীগ্রামের বিজরুল গ্রামে। আর হিরো আলম বগুড়া সদরের এরুলিয়া এলাকার বাসিন্দা। হিরো আলম নামে পরিচিতি পেলেও তার প্রকৃত নাম আশরাফুল আলম সাঈদ।

জিডি সূত্রে জানা গেছে, এমদাদুল হক দৈনিক সময়ের কাগজ পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি ও দৈনিক আলোর পথ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের বার্তা সম্পাদক।

২৭ জুলাই আলোর পথ নিউজ পোর্টালে ‘হিরো আলমকে শেষ বার সতর্ক করলেন নুসরাত’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর হিরো আলম ওই সংবাদের প্রতিবেদক এমদাদুল হককে মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালি দেন। তিনি এমদাদুলকে হুমকি দিয়ে বলেন, প্রতিবেদনটি নিউজ পোর্টাল থেকে সরিয়ে না নিলে এমদাদুলের সমস্যা সৃষ্টি করা হবে।

এমদাদুল হক বলেন, ‘হিরো আলমের সাবেক স্ত্রী নুসরাত জাহান সাথী অভিযোগ তুলেছেন ডিভোর্স দেয়ার পরও তাকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছেন হিরো আলম। এ বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করার পরই আমার ওপর ক্ষিপ্ত হন হিরো আলম।’

এমদাদুল আরও বলেন, ‘সংবাদ প্রকাশের পর ওইদিন বিকেলে আমাকে ফোন দেন হিরো আলম। ফোনে দুর্ব্যবহার করা ছাড়াও বিভিন্ন ধরনের হুমকি দেন প্রতিবেদনটি ডিলিট করার জন্য। এ কারণে থানায় জিডি করেছি আমি।’

জিডির বিষয়ে জানতে হিরো আলমের মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

ওসি আনোয়ার হোসেন জানান, হিরো আলমের বিরুদ্ধে করা জিডি আদালতে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া।