মোকাব্বির খানের চেষ্টায় তাজপুর-নাগেরকোনা রাস্তার কাজ শুরু

ওসমানীনগর উপজেলার তাজপুর-নাগেরকোনা (রাখালগঞ্জ) রাস্তার বেহাল অবস্থা থেকে মুক্তি পাচ্ছেন এলাকার মানুষ।

দীর্ঘদিন ধরে রাস্তাটি খানাখন্দে নাজুক অবস্থা বিরাজ করছিলো। এলাকার একমাত্র যাতায়াত রাস্তার করুণ দৃশ্যটি স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খানের নজরে আসলে তা দ্রুত সংস্কারের প্রচেষ্টা চালিয়ে যান।

অবশেষে বৃহস্পতিবার থেকে রাস্তার কাজ শুরু হয়েছে। ৮৫ লক্ষ ৫৯ হাজার টাকা ব্যয়ে আড়াই কিলোমিটার পর্যন্ত রাস্তা কাজ করা হচ্ছে। এ রাস্তার কাজ সম্পন্ন হলে তাজপুরের পূর্বাঞ্চলীয় মানুষের দুঃখ দুর্দশা লাঘব হবে।

বৃহস্পতিবার রাস্তার কাজ পরিদর্শনে আসেন সিলেট-২ আসনের সংসদ সদস্য সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

এ সময় পরিদর্শনে উপস্থিত ছিলেন, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন অরুনোদয় পাল ঝলক, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম রব্বানী চৌধুরী সুমনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় রাস্তার কাজ দ্রুত সম্পন্ন করে এলাকার মানুষের দুর্গতি থেকে মুক্তি দিতে তাগিদ দেন সংসদ সদস্য।

জানা যায়, গত ভয়াবহ বন্যার সময় এ রাস্তার অবস্থা বেহাল রূপ ধারণ করে। যার ফলে নাগেরকোনা, সৎপুর, রোকনপুর, আমীনপুর, কামীনকান্দিসহ এলাকার হাজার হাজার যাত্রীদের সীমাহীন কষ্টে যাতায়াত করতে হয়েছে। তাজপুর ইউপি-নাগেরকোনা (রাখালগঞ্জ) সড়কের কাজ দীর্ঘদিন থেকে পড়ে থাকলেও কারো কোন ভূমিকা নজরে পড়েনি! বিষয়টি স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খানের দৃষ্টি আকর্ষণ হলে তিনি রাস্তার কাজ আরম্ভ করতে জোর চেষ্টা চালিয়ে যান।

এদিকে রাস্তার কাজ আরম্ভ হওয়ার সংবাদ পেয়ে স্থানীয় সংসদ সদস্যকে অভিনন্দন এবং ধন্যবাদ জ্ঞাপন করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে ভাড়েরা মাধবপুর গ্রামের ও মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুছ ছালাম বলেন, ‘আমাদের তাজপুর-নাগেরকোনা (রাখালগঞ্জ) সড়কের বেহাল অবস্থার চিত্র মাননীয় সংসদ সদস্য মোকাব্বির খানের কাছে পেশ করলে তিনি আন্তরিকভাবে তা দেখার আশ্বাস দেন। এমপি মোকাব্বির খান সাহেবের হস্তক্ষেপে অবশেষে রাস্তার কাজ আরম্ভ হয়েছে। আমরা এমপি সাহেবকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই।’