মেসি-অ্যালভারেজ জাদুতে দুই গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা

মেসি-অ্যালভারেজ জাদুতে দুই গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা। প্রথমে মেসি পেনাল্টি থেকে গোল পেলেও পরে দারুণ এক গোল করেন অ্যালভারেজ। ফলে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে প্রথম থেকে আর্জেন্টিনা ছিল বেশ বিবর্ণ। সেই আর্জেন্টিনা সুযোগ সৃষ্টি করল একটা। সেই একটাতেই বক্সে ফাউলের শিকার হলেন ইউলিয়ান অ্যালভারেজ। পেনাল্টি গেল আর্জেন্টিনার পক্ষে। লিওনেল মেসি এগিয়ে এলেন। দারুণ এক পেনাল্টি থেকে করলেন গোল।

সেই এক গোলে মেসি একটা রেকর্ডও গড়ে ফেললেন। আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা এতদিন ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। নেদারল্যান্ডসের বিপক্ষে পেনাল্টিতে গোল করে মেসির গোলও হয়ে গিয়েছিল বাতিগোলের সমান ১০টিই। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলে আজ তাকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক।

আর্জেন্টিনা সেই এক গোলে সন্তুষ্ট রইল না। দারুণ খেলেও গোলটা হজম করে ক্রোয়াট রক্ষণ খানিকটা নড়বড়েই হয়ে গিয়েছিল। সেই নড়বড়ে রক্ষণের সুযোগটাই নিয়েছেন প্রথম গোলের কুশীলব অ্যালভারেজ।

প্রথম গোলের পাঁচ মিনিট পর মেসি মাঠের মধ্যরেখার কাছ থেকে বল বাড়িয়ে দেন তাকে। সেই থেকে টেনে নিয়ে ক্রোয়েশিয়ার রক্ষণ ভাঙেন তিনি, গোলরক্ষকের কাছে গিয়ে চতুর ফিনিশে করেন চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় গোলটা। তাতেই আকাশি-সাদারা এগিয়ে যায় দুই গোলে।