মেসিদের হারিয়ে দিতে চান এক আর্জেন্টাইন

হারলেই বাদ, জিতলে শেষ ১৬ নিশ্চিতের পথে এগিয়ে যাবে- এমন সমীকরণ নিয়ে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার পর আর্জেন্টাইনের বিপক্ষেও লড়াই করতে হবে লিওনেল মেসি-আনহেল ডি মারিয়াদের।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মেক্সিকোর মুখোমুখি হবে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। মেক্সিকোর কোচ হিসেবে ডাগ আউটে থাকবেন জেরার্ডো মার্তিনো। ২০১৯ সালে মেক্সিকোর হেড কোচের দায়িত্ব নেন মার্তিনো।

মার্তিনো ২০১৪-১৬ পর্যন্ত আর্জেন্টিনা শিবিরের কোচ ছিলেন। আর্জেন্টিনা ডেরা ছাড়ার পর মেজর লিগ সকার হয়ে মেক্সিকো দলের দায়িত্ব নেন। এখন আর্জেন্টিনা দলের বিপক্ষে নিজের রণ কৌশল সাজাবেন মার্তিনো। যেখানে তার প্রধান অস্ত্র ফুনেস মোরি।

অর্থাৎ, বলা যায় আর্জেন্টিনাকে বিদায় করতে চাইবে আর্জেন্টাইনই। ম্যাচের আগে শুক্রবার (২৫ নভেম্বর) সংবাদ সম্মেলনে মার্তিনোর কাছে জানতে চাওয়া হয়, আর্জেন্টিনাকে বিশ্বকাপ থেকে বিদায় করার ছক কষে তিনি বিবেকের দংশনে জ্বলবেন কী না।

মার্তিনো বলেন, আমার একমাত্র লক্ষ্য মেক্সিকোকে এগিয়ে নেওয়া। আমি এটা ছাড়া ভিন্ন কিছু ভাবছি না। আমাদের জিততেই হবে। আমি জানি আমার জন্ম, বেড়ে ওঠা কোথায়। আমি কোন হাসপাতালে জন্ম নিয়েছি কিংবা আমার শহরের বর্ণনা আমি দিতে পারি। কিন্তু মেক্সিকোর ম্যাচের দিনে জয় ছাড়া আমার ভাবনায় অন্য কিছু নেই।