মেসিদের কোচের ‘দায়িত্ব নিতে’ কাতারে জিদান

পার্ক ডি প্রিন্সেসে পূর্ণ মেয়াদে দায়িত্ব নেওয়ার পর প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) লিগ ওয়ান শিরোপা জিতিয়েছেন মাওরিসিও পচেত্তিনো। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতায় চাকরিটা আর ধরে রাখতে পারছেন না সাবেক টটেনহ্যাম হটস্পার কোচ।

স্প্যানিশ সংবাদপত্র ‘মুন্দো দেপোর্তিভো’র সাংবাদিক রেমন ফ্লুয়েনতেস জানিয়েছেন, পচেত্তিনোর স্থলাভিষিক্ত হিসেবে ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানকে ‘বেছে নিয়েছে’ পিএসজি।

ফরাসি কিংবদন্তি নাকি চুক্তি সই করতে ফ্রান্স থেকে কাতারের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন জিদান। আগামীকাল (শনিবার) আনুষ্ঠানিকভাবে সেই চুক্তি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বার্নাব্যুতে দুটি লা লিগা এবং তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতা জিদান ২০২০-২১ মৌসুমে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর আর কোনো দলের সঙ্গে যুক্ত হননি।

পিএসজি তাই জিদানকেই মেসি-নেইমারদের কোচ করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও পচেত্তিনোর সঙ্গে আরও এক বছরের চুক্তি বাকি রয়েছে দলটির। আর্জেন্টাইন কোচ তাই কোনো ‘গুজবে’ কান দিতে রাজি নন।

সম্প্রতি তিনি কালাতান গণমাধ্যম ‘ইস্পোর্ট৩’-এর সঙ্গে আলাপে বলেন, ‘আমার এখনও এক বছরের চুক্তি বাকি আছে। তার মধ্যে অনেক গুজব শোনা যাচ্ছে। আমি তো প্রতি সপ্তাহেই বরখাস্ত হচ্ছি (মিডিয়ার সংবাদে)। পিএসজিতে থাকলে এসব শুনতেই হবে।’